আজ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কবি চন্দ্রাবতীর বসতভিটা ও মন্দির পরিদর্শন করেছেন শিল্পকলা একাডেমীর ডিজি

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ মধ্যযুগের কীর্তিময়ী কবি চন্দ্রাবতীর বসতভিটা ও মন্দির পরিদর্শন করেছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক মোঃ লিয়াকত আলী লাকী।

সোমবার বিকেলে তিনি জেলা সদরের মাইজখাপন ইউনিয়নের কাচারীপাড়ায় প্রতœতত্ত¡ অধিদপ্তরের সংরক্ষিত পুরাকীর্তি কবি চন্দ্রাবতীর মন্দির ও বসতভিটা পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি কবি চন্দ্রাবতীর বসতভিটার পুরাকীর্তি হিসেবে সংরক্ষণ করার জন্য প্রতœতত্ত¡ অধিদপ্তরের প্রতি আহবান জানান। মধ্যযুগের কবি চন্দ্রাবতীর বসতভিটা-মন্দির ও তাঁর পিতা মনসা মঙ্গল কাব্যের কবি দ্বিজ বংশি দাসের মন্দিরের স্হাপত্য নিদর্শন পরিদর্শন করে তিনি সন্তোষ প্রকাশ করেছেন। এ সময় তিনি বলেন, কবি চন্দ্রাবতী নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমী ভিডিও ফিল্ম ডকুমেন্টারী তৈরী করবে। গবেষণা কর্ম সম্পাদন করবে। অনলাইনভিত্তিক আলোচনাসভা ও আাগামী জানুয়ারী (শীত মেীসুমে) কবি চন্দ্রাবতী উৎসবের আয়োজন করা হবে বলে জানিয়েছেন।
পরিদর্শনকালে অন্যন্যদের মধ্যে উপস্হিত ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদির মিয়া, সহকারী কমিশনার (রেকর্ড রুম) অর্নব দত্ত, বাংলাদেশ শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু ছালেহ মোঃ আব্দুল্লাহ, মহাপরিচালকের ব্যক্তিগত সহকারী মোঃ সোহেল আলম, সংস্কৃতি কর্মী মানস কর, মাইজখাপন ইউপি চেয়ারম্যান মোঃ রোকন উদ্দিন ভূঞা, সচিব মোঃ রেজাউল করীম, কিশোরগঞ্জ আরকিওলজিক্যাল সোসাইটির সভাপতি আমিনুল হক সাদী, ইউপি সদস্য সিরাজুল ইসলাম, সাংবাদিক আমিনুল ইসলাম, উদ্যোক্তা কবির হোসেনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতাবৃন্দ।
এর আগে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক মোঃ লিয়াকত আলী লাকী কিশোরগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী পরিদর্শন করেন এবং স্হানীয় শিল্পীদের সাথে কুশলাদি বিণিময় করেন।

Comments are closed.

     এই ক্যাটাগরিতে আরো সংবাদ